বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:২৭ অপরাহ্ন
Headline
সালথার আটঘরে ধর্মীয় সম্প্রীতি বজায় রাখার লক্ষ্যে সম্প্রীতি সমাবেশ রাজশাহী জেলা পরিষদের সংরক্ষিত নারী সদস্য পদে দোয়া প্রত্যাশী সাজেদা বেগম সালথায় সময়ের প্রত্যাশা পত্রিকার প্রতিষ্ঠাবার্ষিকী পালন তেঁথুলিয়া মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন অনুষ্ঠিত গাজীপুর মিউজিক এসোসিয়েশন এর পুর্নমিলনী ও কমিটি গঠন! সানজানার বাবা রিমান্ডে হিমায়িত খাদ্য পরিবহণ ট্রেনে চিলিং বগি ও ডাকের অন্যান্য গাড়িতে চিলিং ভ্যান চালু করা হবে-ডাক ও টেলি যোগাযোগ মন্ত্রী কালীগঞ্জে একই শাড়িতে স্বামী-স্ত্রীর লাশ বাঘায় এক গৃহবধুর ঝুলন্ত লাশ উদ্ধার সালথায় ৪লক্ষ টাকার নিষিদ্ধ চায়না জাল ধ্বংস
একদিনে দেশে রেকর্ড ৪০ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২,৫৪৫
/ ২৯ Time View
Update : বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪
নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ৪০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট প্রাণহানি হলো ৬৫০ জনের। আর, ২৪ ঘন্টায় মোট নতুন শনাক্ত হয়েছেন ২,৫৪৫ জন।

করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু ও শনাক্তের দিক দিয়ে যা এ পর্যন্ত রেকর্ড। এর আগে, গতকাল ৩০শে মে সারা দেশে ২৮ জনের মৃত্যু হয় এই প্রাণঘাতী ভাইরাসের ছোবলে। আর, গত ২৯শে মে করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয় ২,৫২৩ জন। যা এতদিন ছিল সর্বোচ্চ।

রবিবার (৩১শে মে) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস বিষয়ক নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানানো হয়। বুলেটিন পড়েন অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (মহাপরিচালকের দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। এসময় তিনি জানান, গত ২৪ ঘন্টায় দেশের মোট ৫২টি ল্যাবে ১১৮৭৬টি নমুনা পরীক্ষা করা হয়। আর ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হিসেবে আরও শনাক্ত হওয়া ২ হাজার ৪৫ জনসহ মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪৭ হাজার ১৫৩ জন। এছাড়া, গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন আরও ৪০৬ জন। এ নিয়ে ৯ হাজার ৭৮১ জন সুস্থ হলেন এ প্রাণঘাতী ভাইরাস থেকে।

প্রসঙ্গত, গত বছরের ডিসেম্বরে চীনে করোনাভাইরাসের সংক্রমণ নিশ্চিত হওয়া গেলেও বাংলাদেশে ভাইরাসটি শনাক্ত হয় গত ৮ই মার্চ। ওইদিন তিনজন করোনা রোগী শনাক্ত হওয়ার কথা জানিয়েছিলো স্বাস্থ্য অধিদপ্তর। এরপর থেকে এপ্রিলের প্রথম সপ্তাহ পর্যন্ত শনাক্তকৃত রোগীর সংখ্যা অনেকটাই সমান্তরাল ছিলো। কিন্তু এরপর থেকে বেড়েই চলেছে রোগীর সংখ্যা।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Total Post : 76